1. admin@somoyerahoban.com : admin :
মঙ্গলবার, ২২ অক্টোবর ২০২৪, ০৮:৩৬ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম
নালিতাবাড়ী পাহাড় থেকে এক যুবকের মরদেহ উদ্ধার নালিতাবাড়ীতে বন্যায় ক্ষতি গ্রস্ত ২৬৫ পরিবারকে অর্থ সহায়তা করেছে কারিতাস নালিতাবাড়ীতে সেচ্ছাসেবী সংগঠন ‘সেবক’ এর উদ্যোগে ফ্রি চিকিৎসা ও আর্থিক সহায়তা প্রদান নালিতাবাড়ীতে বন্যায় বিদ্যুৎ বিভাগের ব্যাপক ক্ষয়ক্ষতি নালিতাবাড়ীতে বন্যার্তদের ত্রাণ দিলেন নায়ক ইলিয়াস কাঞ্চন নালিতাবাড়ীতে বন্যাদুর্গতদের মাঝে সেনাবাহিনীর ত্রাণ বিতরণ ও মেডিক্যালক্যম্প। নালিতাবাড়ীতে গবাদিপশু নিয়ে বিপাকে বন্যার্তরা নালিতাবাড়ীতে ঢলের পানি উজান থেকে নেমে চারটি ইউনিয়ন প্লাবিত,ত্রাণ ও উদ্ধার কাজ অব্যাহত,মৃত্যু ৫ নালিতাবাড়ীতে ঢলের পানিতে বৃদ্ধ ও নারীর মৃত্যু, দুই ভাইসহ নিখোঁজ ৩ ভারত থেকে হু হু করে আসছে পানি, সঙ্গে বৃষ্টি, নালিতাবাড়ীতে বন্যার শঙ্কা

নালিতাবাড়ীতে শ্রদ্ধায়,ভালোবাসায় স্মরণ করলেন বীর প্রতীক তারামন বিবিকে

রিপোর্টার
  • আপডেট টাইম : শুক্রবার, ১ ডিসেম্বর, ২০২৩
  • ২১১ বার

নালিতাবাড়ী প্রতিনিধি
“জ্ঞানভিত্তিক সমাজ নির্মাণে পাঠ”এই শ্লোাগানে ‘একুশে পাঠচক্রের নিয়মিত আসর’ এর আয়োজনে শ্রদ্ধায়,ভালোবাসায় স্মরণ করলেন বীর প্রতীক তারামন বিবি কে। শুক্রবার(০১ ডিসেম্বর) বিকালে শেরপুরের নালিতাবাড়ী উপজেলার সোহাগপুর বিধবা পল্লীতে স্মরণ সভা অনুষ্ঠিত হয়েছে।
জানাগেছে,’শ্রদ্ধায়,ভালোবাসায় স্মরণ বীর মুক্তিযোদ্ধা তারামন বিবি (বীর প্রতীক) ‘শিরোনামে একুশে পাঠচক্রের ১৭তম আসরে বীরমুক্তিযোদ্ধা তোফাজ্জল হোসেনের সভাপতিত্বে বক্তব্য উপস্থাপন করেন সাবেক চেয়ারম্যান নাজিম উদ্দীন,শিক্ষক জাহিদুল ইসলাম জাহিদ,আইনজীবী ছমির উদ্দিন,প্রভাষক স্বপ্না চক্রবর্তী,ইউপি সদস্য লাল মিয়া, মুক্তিযোদ্ধা সন্তান লুৎফুল ইসলাম নাহিদ ও মোঃ আলাল।
এছাড়াও উপস্থিত ছিলেন বীর মুক্তিযোদ্ধা আব্দুর রহমান তালুকদার,শহীদ মুক্তিযোদ্ধা কলেজের প্রভাষক সামিউল ইসলাম,আব্দুল হান্নান,কৃষক উন্নয়ন ফোরামের সভাপতি মাহমুদুল আহসান লিটন,পাহাড়ি মামুন, ব্যাংক কর্মকর্তা আওয়াল হোসেন,সাংবাদিক শাহাদত তালুকদার,শিক্ষক সনি গাঙ্গুলি প্রমুখ। অনুষ্ঠানটি সঞ্চালনা করেন একুশে পাঠচক্রের সদস্য সচিব কবি মুজাহিদ আমিন।
আলোচনায় বক্তারা বলেন,স্বাধীনতার ২৪ বছর পরে হলেও বীর মুক্তিযোদ্ধা তারামন তাঁর প্রাপ্য সম্মান ও স্বীকৃতি পেয়েছেন।ওনার মতো শত শত তারামন যাঁদের সর্বস্ব ত্যাগের ফলে এদেশ আজ স্বাধীন, তাঁরা হয়তো চিরকালের মতো হারিয়ে গেছেন কালের গর্ভে। তবু আমরা এক তারামনের মধ্য দিয়েই সেই সকল আত্মত্যাগী বীর নারীদের ধারণ করে রাখবো হৃদয়ের মণিকোঠায়।
বক্তারা মুক্তিযুদ্ধের গবেষক, অধ্যাপক বিমল কান্তি দে কে শ্রদ্ধার সহিত স্মরণ করেন,যাঁর কারণেই দীর্ঘদিন পরে হলেও বীর মুক্তিযোদ্ধা তারামন বিবিকে তাঁর প্রাপ্য সন্মান রাষ্ট্র দিতে পেরেছে। অনুষ্ঠানের দ্বিতীয় পর্বে কবিতার আসরে কবিতা পাঠ করেন শিশু সংস্কৃতি,গান পরিবেশন করেন মনি গাঙ্গুলি।

সামাজিক যোগাযোগ মাধ্যমে শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

বিস্তারিত...