1. admin@somoyerahoban.com : admin :
মঙ্গলবার, ২২ অক্টোবর ২০২৪, ১২:৩০ অপরাহ্ন
সংবাদ শিরোনাম
নালিতাবাড়ী পাহাড় থেকে এক যুবকের মরদেহ উদ্ধার নালিতাবাড়ীতে বন্যায় ক্ষতি গ্রস্ত ২৬৫ পরিবারকে অর্থ সহায়তা করেছে কারিতাস নালিতাবাড়ীতে সেচ্ছাসেবী সংগঠন ‘সেবক’ এর উদ্যোগে ফ্রি চিকিৎসা ও আর্থিক সহায়তা প্রদান নালিতাবাড়ীতে বন্যায় বিদ্যুৎ বিভাগের ব্যাপক ক্ষয়ক্ষতি নালিতাবাড়ীতে বন্যার্তদের ত্রাণ দিলেন নায়ক ইলিয়াস কাঞ্চন নালিতাবাড়ীতে বন্যাদুর্গতদের মাঝে সেনাবাহিনীর ত্রাণ বিতরণ ও মেডিক্যালক্যম্প। নালিতাবাড়ীতে গবাদিপশু নিয়ে বিপাকে বন্যার্তরা নালিতাবাড়ীতে ঢলের পানি উজান থেকে নেমে চারটি ইউনিয়ন প্লাবিত,ত্রাণ ও উদ্ধার কাজ অব্যাহত,মৃত্যু ৫ নালিতাবাড়ীতে ঢলের পানিতে বৃদ্ধ ও নারীর মৃত্যু, দুই ভাইসহ নিখোঁজ ৩ ভারত থেকে হু হু করে আসছে পানি, সঙ্গে বৃষ্টি, নালিতাবাড়ীতে বন্যার শঙ্কা

ক্ষতবিক্ষত পৌরসভা কক্ষ,কোন রকমে চলছে জরুরী সেবা কার্যক্রম ।

রিপোর্টার
  • আপডেট টাইম : সোমবার, ২৬ আগস্ট, ২০২৪
  • ১৬ বার

নালিতাবাড়ী প্রতিনিধি
৫ আগস্ট সরকার পতনের পর শেরপুরের নালিতাবাড়ী পৌরসভা ভবন কক্ষে অগ্নি সংযোগ,ভাঙচুর ও লুটতরাজ করার ফলে কক্ষবিক্ষত সবগুলি কক্ষ। পাঁচটি কক্ষ পরিস্কার করে কোন রকমে জরুরী সেবা কার্যক্রম চালিয়ে যাচ্ছেন।

জানাগেছে, বৈষম্য বিরোধী ছাত্র ও জনতার আন্দোলনে গত ৫ আগস্ট সরকার পতনের পর বিক্ষুব্দ জনগণ পৌরভবনে হামলায় ভবনের ২৯ টি কক্ষে ব্যপক ভাঙচুর,অগ্নিসংযোগ ও লুটতরাজ করা হয়। অগ্নিকান্ডে বিভিন্ন আসভাবপত্র,কম্পিউটার ও লেপটপ থাকা পৌরসভার গুরুত্বপূর্ণ অনেক ফাইল পুড়ে যায়। এ ছাড়াও আলমিরা,টেবিলের উপর ও রেগে রাখা অনেক কাগজ পত্র পুড়ে যায়। ময়লা ও বর্জ্য পরিস্কারের জন্য তিনটি গার্বেজ ট্রাক পুড়ে এখন ব্যাবহারের অনুপযোগি হয়ে রয়েছে।

এতে চরম ভোগান্তিতে পড়েন পৌরসভার বাসিন্দারা। গত এক সপ্তাহ আগে পৌর সভার কর্মচারী ও কাউন্সিলরগণ নিজেরা অর্থ দিয়ে চারটি কম্পিউটার,প্রিন্টার,টেবিল চেয়ার কিনে জরুরী সেবা কার্যক্রম চালিয়ে যাচ্ছেন। এক একটি কক্ষে কয়েকটি বিভাগের কার্যক্রম চালাতে হচ্ছে। আর বাজারের ময়লা ও বর্জ্য পরিস্কারের জন্য ট্রাক ভাড়া করে শহর পরিস্কারের কার্যক্রম চালিয়ে যাচ্ছেন প্রতিদিন। অপসারণকৃত পৌরসভার মেয়র পদে প্রশাসক হিসেবে অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) হাফিজা জেসমিন দায়িত্ব পেয়েছেন । তিনি গত মঙলবার এসে ক্ষত বিক্ষত ভবন কক্ষ এসে পরিদর্শন করেছেন এবং চলমান জরুরী সেবা কার্যক্রম সকল কর্মকর্তাদের চালিয়ে যাওয়ার পরামর্শ দিয়েছেন। এর আগে সেনাবাহিনী ও উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) ক্ষয়ক্ষতির তালিকা করে নিয়েছেন। পৌরসভার পক্ষ থেকে ৫ কোটি ২৩ লাখ ৯২ হাজার নয়শত টাকার প্রাথমিক ক্ষতির পরিমান উল্লেখ করে জেলা প্রশাসকের কার্যালয়ে দেওয়া হয়েছে বলে পৌরনির্বাহী কর্মকর্তা মো.কামরুল হক জানান।

সামাজিক যোগাযোগ মাধ্যমে শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

বিস্তারিত...